ডেস্ক নিউজ
প্রকাশিত: ০৭/০৯/২০২৪ ৮:৫৯ এএম

কক্সবাজার মেডিকেল কলেজে র্যা গিং এ জড়িত থাকায় তিন ৩ চিকিৎসককে কলেজ ক্যাম্পাসে আজীবন অবাঞ্ছিত ঘোষণা করেছে কলেজ কর্তৃপক্ষ। তারা তিনজনই কক্সবাজার মেডিকেল কলেজ ছাত্রলীগ নেতা। সম্প্রতি তারা ইন্টার্নি শেষ করেছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (০৬ সেপ্টেম্বর) কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো: ফরহাদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়।
অবাঞ্ছিত হওয়া চিকিৎসকরা হলেন, কক্সবাজার মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি নাইমুল আবসার সানিয়াত (৮ম ব্যাচ), সাধারণ সম্পাদক তাজমীর রহমান (৯ম ব্যাচ) ও সহ-সভাপতি রবিউল আলম ফাহিম (৯ম ব্যাচ)।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, তিন শিক্ষার্থীকে শারীরিকভাবে নির্যাতন করার ব্যাপারে কলেজ এর এন্টি র্যােগিং কমিটি কর্তৃক তদন্ত প্রতিবেদনে সন্দেহাতীতভাবে অভিযোগ প্রমাণিত হওয়ায় ৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিল সভায় তাদের কলেজ ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। এছাড়া তাদের ইন্টার্নী সমাপনী সনদ আগামী ২ বছরের মধ্যে প্রদান না করার জন্য এবং যদি তাদের ইন্টার্নী সমাপনী সনদ প্রদান করা হয়ে থাকে তবে বিএমডিসি কর্তৃক স্থায়ী রেজিষ্ট্রেশন আগামী ২ বছর পর্যন্ত প্রদান না করার জন্য বিএমডিসি কর্তৃপক্ষের নিকট পত্রের মাধ্যমে অবহিত করা হবে।

কলেজের অভিযোগকারী শিক্ষার্থী মুহাম্মদ মিসবাহুল মোকাররবীন আরমান (১৩তম ব্যাচ), মো: রিদুয়ানুল ইসলাম (১৫তম ব্যাচ) ও জাহিদুল ইসলাম (১৫তম ব্যাচ) যদি অভিযুক্ত ইন্টার্নী চিকিৎসক নাইমুল আবসার সানিয়াত (৮ম ব্যাচ), তাজমীর রহমান (৯ম ব্যাচ) ও রবিউল আলম ফাহিম (৯ম ব্যাচ) এর বিরুদ্ধে মামলা করে তাহলে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ অভিযোগকারী শিক্ষার্থীদেরকে তথ্যগত সহযোগিতা প্রদান করবে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

পাঠকের মতামত

অপরিকল্পিত উন্নয়ন পানি নিষ্কাশনব্যবস্থা ধ্বংস, যত্রতত্র হোটেল-মোটেল দায়ী যে কারণে ডুবল কক্সবাজার

টানা ভারী বর্ষণ এবং পাহাড়ি ঢলে তলিয়ে গেছে পর্যটন নগরী কক্সবাজার। ম্মরণকালের এ বন্যার জন্য ...

হেফাজতে ইসলামের কর্মী নিহত হওয়ার মামলায় ওসি রফিকুল তিন দিনের রিমান্ডে

হেফাজতে ইসলামের কর্মী নিহত হওয়ার মামলায় হাটহাজারী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) রফিকুল ইসলামের তিন ...

দালালরা পথ চিনিয়ে নিয়ে আসছে এ দেশে নতুন বিপদ রোহিঙ্গাস্রোত

মিয়ানমারের চলমান যুদ্ধ পরিস্থিতির পরিণামে বাংলাদেশে ফের নেমেছে রোহিঙ্গা অনুপ্রবেশের ঢল। প্রতিদিনই শ’য়ে শ’য়ে রোহিঙ্গা ...